সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
সোমবার, ৬ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জমি সংক্রান্ত বিরোধে হত্যা, ১৭ জনের যাবজ্জীবন

ডেইলি সিলেট ডেস্ক ::

জয়পুরহাটে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে সালেহ মোহাম্মদ হত্যা মামলায় নারীসহ ১৭ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

বুধবার (৭ ফ্রেবুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আরিফুল, আবু নাসের, ডা. শাহজাহান আলী, হাদিউজ্জামান, আশরাফ আলী, মোহাম্মদ আলী ওরফে লাল মোহাম্মদ, জহির উদ্দীন, মোহাম্মদ আলী, সামছুল আলম, সায়েম উদ্দীন, ওবাইদুল, সইম, রহিম, আবু সাঈদ, আবু বক্কর, বানু বেগম, সাহেরা বেগম। তাদের সকলের বাড়ি জেলার পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায়। এদের মধ্যে ২ জন পলাতক রয়েছেন।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলা থেকে ৫জনকে খালাস দেয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর চকপাড়া গ্রামের মৃত আলতাফের ছেলে সালেহ মোহাম্মদের সাথে একই গ্রামের হাদিউজ্জামান সহ অন্যান্য আসামীদের দীর্ঘদিন থেকে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। এ সংক্রান্ত একটি মামলা আদালতে বিচারাধীন ছিল। এরই জের ধরে ২০০৯ সালের ২ মে সকালে সালেহ মোহাম্মদ তার নিজ শ্যালো মেশিন ঘর থেকে বাড়ি ফেরার পথে আসামী মোহাম্মদ আলীর বাড়ির সামনে ওৎ পেতে থাকা সকল আসামীরা তাকে টেনে হিচরে নিয়ে গিয়ে আমগাছের সাথে হাত-পা বাধেন। এরপর ধা-রালো দেশীয় অ-স্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এসময় সালেহ মোহাম্মদ পানি খেতে চাইলে আসামীরা পানির বদলে মরিচ গুলানো পানি জোবপূর্বক পান করালে সে ছটফট করতে করতে নিস্তেজ হয়ে পড়ে। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।

এ ঘটনায় একই তারিখে পাঁচবিবি থানায় ২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই আজিজুল হক। এরপর ২০০৯ সালের ২৪ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা মমিনুল হক আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: